গুগলে ভুলেও এই জিনিসগুলো সার্চ করবেন না

গুগলে ভুলেও এই জিনিসগুলো সার্চ করবেন না
Never search these on google

প্রযুক্তির এই আধুনিক যুগে গুগোল ছাড়া আমরা এক মিনিট ও চলতে পারিনা। 


আমাদের মনে কখনো কোনো বিষয় নিয়ে জানার ইচ্ছা এলেই আমরা তখন গুগলে সার্চ (Google search) করি। কিন্তু মাঝেমধ্যে অনেক সময় গুগলে খুব অদ্ভুত জিনিস সার্চ করে নেটিজেনরা।



তবে এমন কিছু জিনিস বা বিষয় রয়েছে যা আপনার গুগলে মোটেই অনুসন্ধান করা উচিত নয়। এগুলো সার্চ করে আপনার বড়সড় ক্ষতি'র আ’শঙ্কা রয়েছে। আবার এমন কিছু বিষয় রয়েছে যেগুলো যদি আপনি কখনো সার্চ করেন তাহলে হয়তো আপনাকে জেলে যেতে হতে পারে। আসুন জেনে নেই সেগুলো কি কি যেগুলো কখনোই গুগলে সার্চ করা উচিত নয় (things you shouldn't search on Google)……

১. ভুল করেও গুগলে বো’মা বানা'নোর কোনও উপায় কখনোই খুঁজতে যাবেন না। আপনি যদি তা search করেন তবে আপনাকে জে’লে যেতে হতে পারে। বো’মা' বানানোর পদ্ধতি সার্চ করার সাথে সাথেই গুগোল আপনার আ’ইপি অ্যা’ড্রেস দেখে আপনার দেশের গোয়েন্দা সংস্থাগুলোকে পাঠিয়ে দেবে। আর তারা আপনার নাম'টি ক্রিমি'নাল লিস্টে রেখে দেবে অথবা সঙ্গে সঙ্গেই অ্যা’কশন নেওয়া হবে আপনার বি’রু'দ্ধে। যার ফলে আপনাকে দীর্ঘমেয়াদি কা’রাদণ্ড ভোগ কর'তে হতে পারে।


২. পাশাপাশি আপনার শরীর খারা'প হলে কখ'নোই গুগলে ওষু'ধ খুঁজবেন না। গুগলের সার্চ রেজাল্টে আসা ওষু'ধ খেয়ে আপনি আর'ও গুরুতর অসুস্থ হয়ে পড়তে পারেন। তাই এসব বিষয়ে গুগলের ওপর ভরসা না করে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

৩. গুগ'লে কখনোই কা’স্টমার কেয়ার বা হে’ল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে আপনি অনেক সময় বড় সমস্যার সম্মুখীন হতে পারেন। গুগলে সা’ইবার ক্রা’ইম হ্যা’কাররা যে কোনও সংস্থার ভু’য়া হে’ল্পলাইন নম্ব'র রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে শুরু করে এমনকি ব্যাংক অ্যাকাউন্ট ও হ্যা’ক হয়ে যেতে পারে।


৪. এ ছাড়া গুগলে কখনও আপনার ব্যক্তিগত ই’মেল সার্চ করবেন' না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যা’ক হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যা’কাররা।


৫. কখনোই কোনো পর্ন সাইড (porn site) গুগোল এ সার্চ করবেন না । এর কারণ হলো, এতে করে গুগল আপনাকে পরবর্তীতে এই ধরনের অ্যাডাল্ট বিজ্ঞাপন শো করবে এবং বিভিন্ন ধরনের আজেবাজে নোটিফিকেশন আসবে এটা পরবর্তীতে আপনার বাবা-মা অথবা গুরুজনদের সামনে আপনাকে লজ্জায় ফেলে দিতে পারে...


আশা করি আজকের এই ব্লগ পোষ্ট থেকে আপনারা অনেক উপকৃত হয়েছেন,, এরকম আরো প্রয়োজনীয় উপকারী বিভিন্ন পোস্ট পেতে আমাদের কে ফলো করে আমাদের সাথেই থাকুন ।

Post a Comment

নবীনতর পূর্বতন